| |
               

মূল পাতা সারাদেশ মহানগর রাজশাহী নগরের সবচেয়ে ব্যস্ততম আরডিএ মার্কেটের আগুন নিয়ন্ত্রণে


রাজশাহী নগরের সবচেয়ে ব্যস্ততম আরডিএ মার্কেটের আগুন নিয়ন্ত্রণে


রহমত নিউজ     09 January, 2024     06:23 AM    


রাজশাহী নগরীর সাহেব বাজারে অবস্থিত সবচেয়ে ব্যস্ততম আরডিএ মার্কেটের আগুন প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। এ ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

সোমবার (৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আরডিএ মার্কেটের সামনের অংশে ‘মেসার্স এক নম্বর গদি’ নামের এই মুদি ও মনিহারি দোকানের গুদামে আগুন লাগে। খবর পেয়ে একে একে ফায়ার সার্ভিসের মোট ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে।

রাজশাহী ফায়ার সার্ভিসের উপপরিচালক ওহিদুল ইসলাম জানান, সোমবার সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে মার্কেট থেকে জানানো হয় আগুন লেগেছে। খবর পাওয়ার পরপরই ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। মার্কেটের ১ নম্বর গদির দোতলায় থাকা রান্নাঘরের চুলা থেকে আগুন লাগে। আগুনে দোতলায় থাকা মুদিদোকানের গুদামে রাখা মালামাল পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

তিনি জানান, ভয়াবহ আগুন লাগলেও ফায়ার সার্ভিসের কর্মীদের চেষ্টায় আগুন ছড়াতে পারেনি। প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় তারা আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের অধীনে ৮০ জন ফায়ার ফাইটার ও ১০ জন কর্মকর্তা কাজ করেছেন। এ সময় দমকল বাহিনীকে সহযোগিতা করেন পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা। পাশাপাশি অক্লান্ত পরিশ্রম করেন রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবক দল এবং সাধারণ মানুষ ।

রাজধাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘মার্কেটটি অগ্নিকাণ্ডের জন্য চরম ঝুঁকিপূর্ণ। এটি ভেঙে নতুন করে মার্কেট নির্মাণের পরিকল্পনা রয়েছে।’
 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: